আজ আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব জাকের মঞ্জিলের উরস শরীফ

Estimated read time 1 min read

ফেব্রুয়ারী,২০,২০২৪

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলের ৪দিনব্যাপী উরস শরীফ আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর শেষে বিশ্বওলী কেবলাজান ছাহেবের রওজা শরীফ যিয়ারত ও আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে। 

আশেকান ও জাকেরানদের চারদিনের এ মহা মিলনমেলা  ১৭ ফেব্রুয়ারি (শনিবার) থেকে শুরু হয়। আখেরী মোনাজা কে কেন্দ্র করে দেশের বিভিন্নস্থান থেকে লক্ষ লক্ষ আশেকান-জাকেরান সমবেত হয় বিশ্ব জাকের মঞ্জিলে। রাতভর ইবাদত বন্দেগী শেষে মঙ্গলবার বাদ ফজর আখেরী মোনাজাতে শরীক হন। 

বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্ব খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেবের নির্দেশে যিয়ারত ও মুনাজাত পর্ব পরিচালনা করেন। 

বিশ্ব উরস শরীফের ৪দিনে বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্জ খাজা মাহ্ফুযুল হক ছাহেব সমবেতদের দফায় দফায় সাক্ষাত ও নসিহত দান করেন। আখেরী মোনাজাত শেষে বিদায় নিয়ে লক্ষ লক্ষ আশেকান, জাকেরানরা তাদের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। 

উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় এবছর ও লক্ষ লক্ষ আশেকান জাকেরানরা বাস,লঞ্চ, ট্রলার, পরিবহন যোগে আগমন ঘটে দরবার শরীফে। তাদের নিরাপত্তার জন্য সার্বক্ষনিক পুলিশ, আনসার ও দরবার শরীফের নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনীরা কাজ করেন। 

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author