কোনো নায়িকাই পেলেন না নৌকার টিকিট

Estimated read time 1 min read

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের উত্তাপ এবার পুরোদমে পড়েছে বিনোদন অঙ্গনে। ১৫ জনের মতো তারকা এক ও একাধিক আসন থেকে কিনেছিলেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম। আর সেখানেও নায়ক, ফেরদৌস। ঢাকা ১০ থেকে পেয়েছেন মনোনয়ন। অন্যদিকে পুরনোদের মধ্যে নিজেদের গ্রহণযোগ্যতা ধরে রেখেছেন বর্ষীয়ান অভিনেতা আসাদুজ্জামান নূর ও লোক গানের কিংবদন্তি মমতাজ বেগম। নীলফামারী-২ ও মানিকগঞ্জ-২ আসনে যথাক্রমে পুরনোতেই আস্থা রেখেছে আওয়ামী লীগ।

তবে এবার বিনোদন অঙ্গন থেকে একাধিক নায়িকা ও অভিনেত্রী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগ্রহ দেখালেও মন গলেনি দলীয় প্রধানের। তাই বাদ পড়েছেন শমী কায়সার, মাহিয়া মাহি, শিমলা ও রোকেয়া প্রাচী। এছাড়াও বাতিলের তালিকায় আছেন নায়ক রুবেল, শাকিল খান, অভিনেতা সিদ্দিকুর রহমান, গায়ক এসডি রুবেল ও প্রযোজক আরশাদ আদনান। দেখা নেওয়া যাক তারা কে কোথায় থেকে দাঁড়ানোর পরিকল্পনা করেছিলেন।

রোকেয়া প্রাচী: ফেনী-৩ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই অভিনয়শিল্পী। তবে নির্বাচন নিয়ে খুব একটা আলোচনায় দেখা যায়নি তাকে। শমী কায়সার: শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সারের মেয়ে শমী কায়সার জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। রোকেয়া প্রাচীর মতো একই আসন থেকে নাকচ হয়েছেন তিনি।

মাসুম পারভেজ রুবেল: বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রার্থী হয়েছিলেন এই অভিনেতা। তিনি ছাত্রলীগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর কেন্দ্রীয় প্রেসিডেন্টও ছিলেন তিনি। সিনে পর্দার বাইরেও নানাভাবে আলোচনায় আছেন তিনি।

শাকিল খান: বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে দাঁড়াতে চেয়েছিলেন পুরনোতেই আস্থা, মনোনয়ন পেলেন আসাদুজ্জামান নূর ও মমতাজপুরনোতেই আস্থা, মনোনয়ন পেলেন আসাদুজ্জামান নূর ও মমতাজ

এসডি রুবেল: এই গায়ক গানের বাইরেও সরব। চলতি বছরই মুক্তি পেয়েছে তার অভিনীত চলচ্চিত্র। খুব একটা সুবিধা করতে পারেনি সেটা। তিনিও ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করে ব্যর্থ হলেন। রুবেল ২০১৮ সালে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

সামসুন নাহার সিমলা: ‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা সিমলা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনে আলোচনায় আসেন। এমনকি প্রধানমন্ত্রীকে স্বপ্নে দেখার কথাও শোনা গেছে তার মুখে। তবে দলীয় প্রধান আপাতত রায় দেননি তার পক্ষে। তিনি ঝিনাইদহ-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

মাহিয়া মাহি: ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। অভিনয়, ব্যক্তিগত ও রাজনীতি—এই তিন কারণে সবচেয়ে আলোচনায় ছিলেন তিনি।

যেভাবে ‘সুজন মাঝি’ থেকে ‘নৌকার মাঝি’ হলেন ফেরদৌসযেভাবে ‘সুজন মাঝি’ থেকে ‘নৌকার মাঝি’ হলেন ফেরদৌস সিদ্দিকুর রহমান: ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক দুটি আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছিলেন। ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশী থাকার পরও ব্যর্থ হয়েছিলেন তিনি। এবার টাঙ্গাইল-১ মধুপুর-ধনবাড়ী ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছিলেন সিদ্দিক।

আওয়ামী লীগের যে আসনের টিকিট পেলেন ফেরদৌসআওয়ামী লীগের যে আসনের টিকিট পেলেন ফেরদৌস
মোহাম্মদ আরশাদ আদনান: ঢাকাই ছবির প্রযোজক এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে মোহাম্মদ আরশাদ আদনান। তিনি পাবনা-৫ আসন থেকে নির্বাচনের ইচ্ছা পোষণ করেছিলেন।

আরও দেখুন আমাদের সাথে......

More From Author