গাজীপুরে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ,বিক্ষোভ

Estimated read time 1 min read

মার্চ ৫, ২০২৪, 

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন পরিশোধ এবং নতুন বেতন স্কেল অনুযায়ী বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জমজম স্পিনিং কারখানার শ্রমিকেরা।

এসময় মড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয় এবং অন্যান্য পোশাক কারখানা ও বিভিন্ন অফিসগামী যাত্রীদের দৃর্ভোগে পড়ে। খবর পেয়ে শিল্প পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে এক ঘণ্টা পর যার চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ৬টা থেকে ৭ টা পর্যন্ত মহাসড়কের জৈনাবাজার এলাকায় তারা বিক্ষোভ করে।

শ্রমিক, শামীম, বিথী, শাকিল ও সাথীসহ বিক্ষেুব্দ শ্রমিকেরা জানান, প্রতি মাসের ৭ তারিখে বেতন দেয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ মাসের ১৫ তারিখে বেতন পরিধোশ করে। তাছাড়া বর্তমান বাজারে ৭ হাজার টাকা দিয়ে স্ত্রী সন্তান নিয়ে সংসার চালানো কষ্ট হয়ে পড়ছে। আশপাশের কারখানায় ৯ হাজার টাকা বেতন দিচ্ছে। এসব বিষয়ে কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলতে চাইলে তারা গুরুত্ব দেয় না।

তারা বলেন, নতুন বেতন স্কেল অনুযায়ী একাধিকবার বেতন দেওয়ার কথা বললেও কারখানা কর্তৃপক্ষ কোনো সারা দেয় না। বাধ্য হয়েই আমরা বিক্ষোভ করছি।

জমজম স্পিনিং কারখানার প্রশাসনিক কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, শ্রমিকেরা অযৌক্তিক দাবি নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। আমরা প্রতি মাসের নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের বেতন পরিশোধ করে থাকি।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদেরকে কর্তৃপক্ষের সাথে কথা বলে তাদের দাবি পূরণের আশ্বাস দিলে শ্রমিকেরা সড়ক থেকে সরে যায়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author