চাঁদপুরে মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

Estimated read time 1 min read

ডিসেম্বর,১১,২০২৩


জয়নাল আবেদীন জয়:


জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটি, চাঁদপুর এর আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এ.এস.এম মোসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক, কামরুল হাসান, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার, মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, সিভিল সার্জন,ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন।

বিশেষ অতিথি পুলিশ সুপার সাইফুল ইসলাম এদিবসটি উপলক্ষে বলেন,সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার এই প্রতিপাদ্যে এবারের বিশ্ব মানবাধিকার দিবস পালিত হচ্ছে। ১৯৪৮ সালের এই দিন জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালের ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে। মানবাধিকার একজন নাগরিকের সাংবিধানিক অধিকার। মানবাধিকার তথা এই সাংবিধানিক অধিকার নিশ্চিত করা চাঁদপুর জেলা পুলিশের পবিত্র দায়িত্ব বলে আমরা মনে করি। সকলের মানবাধিকার আছে বলেই কোনো দুষ্কৃতিকারী দ্বারা যেন অন্যের মানবাধিকার খর্ব না হয় সে বিষয়ে চাঁদপুর জেলা পুলিশ সচেতন রয়েছে।

এ সময় বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author