ঢাকা-চেন্নাই রুটে বিমানের ফ্লাইটের উদ্বোধন

Estimated read time 1 min read

ডিসেম্বর ১৬,২০২৩

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। 

শনিবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধন অনুষ্ঠানে এক ভিডিও বার্তার মাধ্যমে এ রুটের উদ্বোধন করেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ফ্লাইটটি দুপুর ১২টা ৫০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে রওয়ানা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, ফ্লাইটি চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৩টা ২০ মিনিটে। ঢাকা থেকে ফ্লাইট বিজি৩৬৩ সপ্তাহে প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০মিনিটে চেন্নাইয়ের উদ্দেশ্যে যাত্রা করে পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৩টা ২০ মিনিটে এবং চেন্নাই থেকে ফ্লাইট বিজি৩৬৪ স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ এর মাধ্যমে চেন্নাই ফ্লাইট পরিচালিত হচ্ছে। যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট ক্রয় করতে পারবেন বলে জানান, বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম জানান, যাত্রীদের চাহিদা বিবেচনায় ফ্লাইট সংখ্যা বাড়ানো হবে।

এভিয়েশন বিশেষজ্ঞরা বলছেন, চিকিৎসা ও ব্যবসা সংক্রান্ত কারণে ভারতের চেন্নাই বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় গন্তব্য। মানসম্পন্ন সেবা নিশ্চিত করতে পারলে ব্যবসা সফল হয়ে উঠতে পারে ঢাকা-চেন্নাই রুট। আকাশ পথে যাত্রী চাহিদা বিবেচনায় রুট বাড়াচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সম্প্রতি জাপানের নারিতা, চায়নার গুয়াংজুর ফ্লাইট চালুর পর এবার গন্তব্য ভারতের চেন্নাই।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author