নরসিংদী জেলা পুলিশের প্রেসব্রিফিং

Estimated read time 1 min read


ফেব্রুয়ারী,০৫,২০২৪

বিবিসি সংবাদ ডেস্ক:


নরসিংদীর শিবপুরে দুর্ধর্ষ ডাকাতি মামলার রহস্য উদঘাটন এবং আসামী গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধার আজ সোমবার (৫ ফেব্রুয়ারি ২০২৪) পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংক্রান্তে মিডিয়া ব্রিফিং করেন পুলিশ সুপার, নরসিংদী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম।

গত ২৬/০১/২০২৪ ইং তারিখে শিবপুর থানাধীন যশোর বাজার ইউনিয়নে দেবালেরটেক এ অত্র মামলার বাদী হাজী মোঃ মেজবাহ উদ্দিন মেজুর বাড়ীতে একই তারিখ দিবাগত রাত আনুমানিক ৩ ঘটিকায় দুর্ধষ ডাকাতির ঘটনা ঘটে। এসময় বারান্দার গ্রীল কেটে ১০/১২ জন ডাকাত দল মালিকের টিনসেড ঘরে প্রবেশ করে। এর মধ্যে ০৭ জন ডাকাত রুমে প্রবেশ করে বাদীর স্ত্রীকে ছুরি ও পাইপগান ধরে জিম্মি করে আলমারির লক ভেঙ্গে ১৯,০০,০০০/— (উনিশ লক্ষ) টাকা নিয়ে যায়। এছাড়াও বাদীর স্ত্রীর গায়ে থাকা স্বর্ণের গয়না ছাড়াও আলমারিতে রক্ষিত প্রায় ১৬ ভরি স্বর্ণালংকার (যাহার মূল্য—১৭,৩৪,০০০/— টাকা) সহ ০১টি বাটন মোবাইল ফোন নিয়ে যায়। ডাকাতরা নগদ টাকা সহ মোট ৫৩,৩৬,০০০/— (তিপান্ন লক্ষ ছত্রিশ হাজার টাকার) মালামাল লুন্ঠণ করে নিয়ে যায়। এই ঘটনার প্রেক্ষিতে উপরোল্লেখিত মামলা রুজু হয়।

অত্র বিষয়ে মামলা দায়েরের পরে নরসিংদী জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পিপিএম মহোদয় ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তার সরাসরি তত্ত্বাবধানে ও সার্বিক দিকনির্দেশনায় ডিবি পুলিশ তদন্ত শুরু করে। অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী (ক্রাইম অ্যান্ড অপস্), সহকারী পুলিশ সুপার, (শিবপুর সার্কেল) মেসবাহ উদ্দিন ও জনাব খোকন চন্দ্র সরকার, ওসি ডিবি নরসিংদী এর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখা, নরসিংদীর তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) সাদেকুর রহমান সঙ্গীয় অফিসার ফোর্সসহ গতকাল ০৪/০২/২০২৪ তারিখ নরসিংদী জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত ০৬ জন ডাকাত এবং লুন্ঠিত মালামাল ক্রয়কারী শিপন চন্দ্র সূত্র-কে গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে ০১টি প্রাইভেটকার, নগদ অর্থ, ডাকাতির কাজে ব্যবহৃত ০১টি পাইপগান ও ০৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানা

  • শেখ ফরিদ (৩৫), পিতামৃত— সিদ্দিকুর রহমান, সাং—বটতলি খামারপাড়া, থানা—রায়পুরা,জেলা— নরসিংদী। মামলা—০৫টি।
  • আবুল কাশেম (৪২),পিতামৃত— রাজু মিয়া,সাং—নৌকাঘাটা, থানা—শিবপুর,জেলা— নরসিংদী। মামলা—০১টি।
    *নূরুল ইসলাম (২৯), পিতা— আঃ রহিম,সাং— চম্পকনগর, থানা ও জেলা— নরসিংদী। মামলা—০৩টি।
  • মোক্তার হোসেন (৪৪),পিতা—চাঁন মিয়া,সাং— দড়িবালুয়াকান্দি,থানা—রায়পুরা,জেলা—নরসিংদী । মামলা—০১টি।
  • আল আমিন (২৯),পিতামৃত— রাজা মিয়া,সাং—চড়—আড়ালিয়া, থানা—রায়পুরা,জেলা—নরসিংদী। মামলা—০২টি।
  • রাজিব (২২),পিতামৃত—আয়নাল মিয়া, সাং—বকশালীপুরা,থানা ও জেলা— নরসিংদী।

লুন্ঠিত মালামাল ক্রয়কারী- শিপন চন্দ্র সূত্রধর (৩৪),পিতা—সাধন চন্দ্র সূত্রধর, সাং—বাটপাড়া দিঘিরপাড়, থান,পলাশ,জেলা,নরসিংদী।

উদ্ধারকৃত আলামতের বর্নণা,
০১টি প্রাইভেটকার, নগদ ৫,২৩,৫০০ /— (পাঁচ লক্ষ তেইশ হাজার পাঁচশত) টাকা। গলিত স্বর্ণ ১৭.৫২ গ্রাম। ০১টি পাইপগান। ০৪ রাউন্ড কার্তুজ।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author