নির্বাচনের ডিউটির টাকা উঠাতে উপজেলা আনসার ভিডিপি অফিসারকে দিতে মসোহারা

Estimated read time 1 min read

ফেব্রুয়ারী,২৯,২০২৪


গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা আনসার ভিডিপি অফিসার ও সহকারী অফিসার,উপজেলা সহকারী আনসার ইউনিট কমান্ডারকে মসোহারা না দিলে মিলে নির্বাচনে ডিউটি করার প্রাপ্য টাকা এমন অভিযোগ আনসার ভিডিপির মাঠ পর্যায়ের লোকদের।

সরেজমিনে গিয়ে ভুক্তভোগীদের সাথে আলাপকালে তারা বলেন,গেলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে ডিউটিরত আনসার ভিডিপির সদস্যদের পাওনা টাকা উত্তোলনের সময় মোসহারা না দিলে মিলেনা তাদের পাওনা টাকা। উপজেলা অফিসার মোসলিমা আক্তারের নাম উল্লেখ করে ডিউটির পর বিকাশে টাকা পাঠানোর আগে তাদের কাছ মোসহারা দিয়েছেন সহকারী অফিসার ও উপজেলা সহকারী আনসার ইউনিট কমান্ডার। একথা কারো কাছে বলতে নিষেধ করেছেন,বললে পরে আর কখনো ডিউটি দিবেনা এমন শর্ত দিয়ে টাকা নিয়েছে।

আর যারা সঠিক সময়ে টাকা দেননি তাদের পাওনা টাকা পেতে অনেক বিলম্ব হয়েছে এবং মসোহারার টাকা দিয়েই প্রাপ্য বিলের টাকা নিতে হয়েছে। গজারিয়া উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন লিডার ,সভানেত্রী এই মসোহারার টাকাটা উপজেলা সহকারী আনসার কমান্ডার মোহাম্মদ আলীর নিকট জমা দেন তিনি আবার উপজেলা সহকারী অফিসারের কাছে দেন। সহকারী অফিসার আরিফ আবার তাদের উপজেলা অফিসারের হাতে দেন এমন অভিযোগ ভুক্তভোগীদের।

বালুয়াকান্দি ইউনিয়নের কয়েকজন ব্যক্তি নাম প্রকাশে অনইচ্ছুক বলেন,আমরা আমাদের ইউনিয়নের লিডার ও সভানেত্রীদের কাছে পাওনা টাকা আনার আগে অগ্রিম কিছু টাকা দিয়েছি। আমাদের কাছ থেকে ইউনিয়ন লিডাররা এভাবে টাকা নিয়েছেন। ডিউটি করা সহজ কিন্তু তার পরিশ্রমের টাকা অনেক কষ্টের এমন অভিমত অনেকের। যদিও টাকাটা বিকাশে পায় তার পরেও ঐ সহকারী অফিসারের মাধ্যমে উপজেলা অফিসারের নামে টাকা উত্তোলন করে দিতে হয়েছে।

এঘটনার চক্রে সক্রিয়ভাবে জড়িত আছেন উপজেলা সহকারী কর্মকর্তা, আরিফ,উপজেলা সহকারী আনসার ইউনিট কমান্ডার মোহাম্মদ আলী ।

এবিষয়ে গজারিয়া উপজেলা আনসার ভিডিপি অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমার বিরুদ্ধে কোন অনিয়ম-দূর্নীতির অভিযোগ নেই। বিভিন্ন সময়ে ডিউটি বন্টনে একটু সমস্যা থাকতে পারে সে জের ধরে এসব কথা বলছেন তারা। তাতে আমার কিছু যায় আসেনা।

(চলমান)

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author