বাগেরহাট পুলিশ সুপারের শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জ্ঞাপন

Estimated read time 1 min read

ডিসেম্বর,১৪,২০২৩


মাসুম হাওলাদার,বাগেরহাট:

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে স্মৃতিস্তম্ভে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন বাগেরহাট পুলিশ সুপার,আবুল হাসনাত খান।

আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের ইতিহাসে সংযোজিত হয়েছিল এক কলঙ্কজনক অধ্যায়। মুক্তিযুদ্ধে আমাদের বিজয়ের প্রাক্কালে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসররা পরাজয় নিশ্চিত জেনে দেশকে মেধাশূন্য করতে দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী ও বরেণ্য ব্যক্তিদের নির্মমভাবে হত্যা করে। এ হত্যাযজ্ঞের একটি বড় উদ্দেশ্য ছিল স্বাধীনতা লাভ করতে যাওয়া বাঙালি জাতিকে মেধাশূন্য করে ফেলা।
সকাল ০৮.০০ ঘটিকায় জাতির সূর্য সন্তানদের স্মরনে বাগেরহাট সদর থানাধীন বধ্যভূমি,ডাকবাংলো ঘাটে নির্মিত বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন বাগেরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার, আবুল হাসনাত খান মহোদয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ আসাদুজ্জামান( পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত),মোঃ রাসেলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), মোঃ মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ(সদর সার্কেল) বাগেরহাটসহ জেলা পুলিশের উধ্র্বতন কর্মকর্তাগণ। পুষ্পমাল্য অর্পন শেষে পুলিশ সুপার মহোদয়, শহিদ বুদ্ধিজীবী দিবস-২০২৩ পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় যোগদান করেন।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author