মুন্সীগঞ্জের ৩ সংসদীয় আসনে নৌকা চ্যালেঞ্জের মুখে

Estimated read time 1 min read

ডিসেম্বর,২৫,২০২৩

বিবিসি সংবাদ ডেস্ক:


মুন্সীগঞ্জের ৩ টি সংসদীয় আসনের ৩টিতে নৌকা চ্যালেঞ্জের মুখে

সরেজমিনে প্রতিবেদন:

মুন্সীগঞ্জের ৩ টি ঘুরে -ভোটারদের সাথে আলাপ আলোচনাসহ এ প্রতিবেদনটি তৈরী করা হয়েছে।

মুন্সীগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য, সাবেক জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলী এই আসনে টানা কয়েকবারের এমপি এবারো তিনিই দলীয় নৌকা প্রতীক পেয়ে মাঠে অবস্থানে করছেন। এইবার এ আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট সোহানা তাহমিনা। কিন্তু তিনি দলীয় মনোনয়ন না পেয়ে সতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে ভোটের মাঠে লড়ছেন। এ আসনে হাড্ড-হাড্ডি লড়া হবে ভোটারদের অভিমত,তবে এখনো পর্যন্ত প্রচারনার মাঠে নৌকার চেয়ে অনেকংশে এগিয়ে রয়েছেন সতন্ত্র প্রার্থী। নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছেন প্রার্থী

মুন্সীগঞ্জ-১ আসনে সিরাজদীখান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৌকার মাঝি হয়েছেন। কিন্তু এ আসনে আরো ২ জন শক্ত সতন্ত্র প্রার্থী রয়েছেন। এদের মধ্য আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে গোলাম সারোয়ার কবির,(ট্রাক) বিকল্পধারার যুগ্ন মহাসচিব বর্তমান এমপি মাহি বি চৌধুরী (কুলা) শক্ত অবস্থানে থাকায় নৌকার চেয়ে সতন্ত্র এগিয়ে রয়েছে।

মুন্সীগঞ্জ-৩ আসনে ৩য় বারের মত নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট মৃনাল কান্তি দাস। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ছাত্রনেতা মুন্সীগঞ্জ আওয়ামী লীগের সভাপতির জোষ্ট প্রত্র মুন্সীগঞ্জ পৌরসভার দুবারের জনবান্ধব মেয়র জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বেশ শক্ত অবস্থান তৈরি করে ফেলেছেন। বর্তমান এমপি নৌকার মাঝি মৃনাল কান্তি দাস গত ২০ ডিসেম্বর প্রতীক পাওয়ার পর একটি মিছিলে মুসলমানদের নামাজ নিয়ে কুটক্তি করে গালাগালি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর সাধারন জনগনসহ সকলের মাঝে ক্ষোপ দেখা দিয়েছে,বইছে নিন্দার ঝড়। একারনে নির্বাচনী মাঠ সতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের চাঙ্গা হয়ে উঠছে। নৌকা প্রার্থীর বর্তমান এমপির অনুসারীরা ও তার কাছ থেকে সকল প্রকার সুবিধা থেকে বঞ্চিত হওয়া জনগন সবাই একাট্টা হচ্ছে ফয়সাল বিপ্লবের পক্ষে। ফলে এ আসনে নৌকা বেশ বেকায়দায় পড়েছে।

এ আসনে জাতীয় পার্টি ( জাপার) প্রার্থী থাকলে প্রচারনা অনেকাংশে কম।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author