মুন্সীগঞ্জে আ”লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় দুই চেয়ারম্যানসহ ১৩ জনের নামে আদালতে মামলা

Estimated read time 1 min read


এপ্রিল,১৭,২০২৪


নিজস্ব প্রতিবেদক


মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে পূর্ব বিরোধের জের ধরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ নেতা ও দিঘিপাড়া বাজারের ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সোহরাব খানকে কুপিয়ে হত্যার ঘটনায় মুন্সীগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে।

নিহতের ছোট ভাই মান্নান খান বাদী হয়ে মুন্সীগঞ্জ আমলী আদালত ৪-এ এই মামলা দায়ের করেন। ওই আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস মামলাটি আমলে নিয়ে গত মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে টঙ্গীবাড়ী থানাকে এফআইআর হিসাবে গ্রহণ করার নির্দেশ প্রদান করেছেন। উক্ত আদালতের ব্রাঞ্চ সহকারি (পেসকার) বুলবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় টঙ্গীবাড়ী উপজেলার দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম হালদারকে ১ নং আসামি ও তার ছোট ভাই কামারখাড়া ইউপি চেয়ারম্যান লুৎফর হালদার খুকুকে ২ নং আসামি ও তাহার চাচা টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদারকে ৩ নং আসামিসহ মোট ১৩ জনের নাম উল্লেখ্য করে এই মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে নিহতের বড় ভাই মান্নান খান বলেন, আমার ভাই খুন হয়েছে অনেকদিন হয়ে গেল । পুলিশের সামনে খুন হলো কিন্তু পুলিশ নিরব ছিলো। তারপর আমরা থানায় মামলা করতে গেলাম কিন্তু থানা পুলিশ আমাদের মামলা নিলো না। পরে বাধ্য হয়ে আমরা আদালতে গিয়েছি। আমি গত সোমবার আদালতে মামলা দায়ের করলে আদালত ১৬ এপ্রিল মামলাটি শুনানির জন্য দিন ধার্য রাখে । শুনানি শেষে মামলাটিকে এফআইআর করার আদেশ দিয়েছে। আমি আদালতের এই আদেশে খুসি হয়েছি। আমি চাই এই মামলার আসামিরা দ্রুত গ্রেপ্তার হোক এবং পুলিশ তাদের আইনের আওতায় আনুক।

আমি এই মামলায় দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আরিফ হালদার,কামারখাড়া ইউপি চেয়ারম্যান খুকু হালদার এবং থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদারসহ মোট ১৩ জনকে আসামি করে এই মামলা দায়ের করেছি। পুলিশ দীর্ঘদিন হলেও এ ঘটনায় জড়িতদের কাউকে গ্রেফতার করতে পারেনি। আমরা পুলিশের ভূমিকা নিয়ে সংশয়ে আছি । আদালতে মামলা করেছি এখন আমরা চাই পুলিশ দ্রুত এই মামলার আসামিদের গ্রেফতার করে আইনের আওতায়েএনে উপযুক্ত সাজা দিতে।

প্রসঙ্গত: গত ৮ এপ্রিল দুপুর ১২ টার দিকে পূর্ব বিরোধের জের ধরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা ও দিঘীর পাড় বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সোরহাব খানকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার ছেলে জনি খানকেও কুপিয়ে গুরুতর জখম করা হয়।

পরে এ ঘটনায় থানায় মামলা না নেওয়ার অভিযোগ তুলে গত ১০ এপ্রিল টঙ্গীবাড়ী বাজার ও থানা এলাকায় রাস্তা অবরোধ ও মানববন্ধন করে কয়েকশো বিক্ষুব্ধ জনতা।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author