মুন্সীগঞ্জে ইফতার পার্টিতে অতর্কিত হামলা নারীসহ আহত ৫

Estimated read time 1 min read


মার্চ,১৭,২০২৪

নিজস্ব প্রতিবেদক

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সন্তোষপুরে জাতীর জনক বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উপলক্ষে দোয়া ও ইফতারের অনুষ্ঠানে বিকাল সাড়ে ৫টার সময় অতর্কিত হামলা চালায় স্থানীয় লোকজন। আর এতে নারীসহ আহত হয়েছেন অন্তত ৫ জন।

সরেজমিনে গেলে: উক্ত ইফতার পার্টির আয়োজক নাজির ইসলাম (৫৩) জানায়, যে আজ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আমি নিজ উদ্দ্যাগে দোয়া ও ইফতার পার্টির আয়োজন করি। আর এতে আমি এলাকার আওয়ামীলীগের সভাপতি ,সাধারন সম্পাদকসহ দলীয় নেতাকর্মীদের দাওয়াত করি। আমার অনুষ্ঠানে বঙ্গবন্ধু ,প্রধানমন্ত্রীর ছবি যুক্ত ব্যানার করি। সেই ব্যানারটি ৫টার সময় আওয়ামীলীগ নেতা মাইনুদ্দিনের নেতৃত্বে শতাধিক লোকজন নিয়ে এসে অতর্কিত হামলা চালিয়ে ছিঁড়ে ফেলে

পরে আবার ইফতারের কিছুক্ষন আগে তাদের নেতৃত্বে আরো বেশি লোকজন নিয়ে এসে আমাদের উপর হামলা চালায়। এসময় চেয়ার টেবিল ভাংচুর করে আমাদের উপর হামলা করে। এতে আমি ও আমার স্ত্রী খোরশেদা বেগম,মেয়ে সাথী ,শান্তা,ছেলে রাজু ও আত্মীয় সালামকে বেদম প্রহার করে। আমার ছেলে রাজু বর্তমানে হাসপাতালে মূমর্ষ অবস্থায় রয়েছে।

তিনি আরো বলেন,সন্ধ্যার পর আমার ছেলেকে বাড়ির সামনে চায়না মোড়ে একা পেয়ে জিন্নত আলীর ছেলে আকাশ এলোপাতারী কুপিয়েছে। আমাদের উপর হামলা করে আবুল মাইনুদ্দিন,সেখান্দর,খোরশেদ আলমসহ অসংখ্য লোকজন।

আহত নাজির ইসলাম আরো বলেন,আমি উক্ত ৮নং ওয়ার্ড শ্রমীকলীগের সভাপতি। আজকের এই অনুষ্ঠান করার জন্য আমাকে জেলা শ্রমীকলীগ ও ইউনিয়ন শ্রমীকলীগের নেতারা অনুমতি দিয়েছে। আর এখানে দাওয়াতী ছিলো পঞ্চসার ইউনয়ন শ্রমীকলীগের সভাপতি আকাশ ,সাধারন সম্পাদক আঃ মালেক। মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের দপ্তার সম্পাদক রায়হানুজ্জামান রাসেল, পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফার ছোট ভাই মোঃ ফারুকসহ অসংখ্য নেতাকর্মী । তাদের সামনেই এসে আবুল হোসেনের নেতৃত্ব হামলা চালানো হয়।

অন্যদিকে এলাকাবাসি বলছে নাজির ইসলাম দীর্ঘবছর ধরে এলাকায় মাদকের ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে। তার মাদকের কড়াল ছোবুলে যুব সমাজ ধংসের মুখে। সে তার মাদক ব্যবসাকে আরো চাঙ্গা করতে শ্রমীকলীগের নাম ভাংগিয়ে যাচ্ছে। ঘটনার আগে শতাধিক লোকজনের একটি মাদক বিরোধী মিছিল আসে নাজির ইসলামের বাড়ির সামনে।

আওয়ামীলীগ নেতা আবুল হোসেন বলেন,মাদক বিরোধী মিছিলের শব্দ শুনে আমি এগিয়ে আসি এবং দুপক্ষকে থামানোর চেষ্টাকালে আমি নিজেও আহত হয়েছি। মাদক ব্যবসা বন্ধ করার কথা বলে এলাকার সচেতন মহল আর তখন নাজির ইসলামসহ তার লোকজন এলাকাবাসির সাথে বাক দ্বন্ধে জড়িয়ে পরে। একপর্যায়ে মারামারির সূত্রপাত হয়। আমি তখন থামানোর চেষ্টা করি । এঘটনার সাথে আমি জড়িত না বরং থামানোর চেষ্টা করেছি। সুযোগে বুঝে আমাদের বিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে ।

মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রায়হানুজ্জামান রাসেল বলেন,জাতীর জন্ক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ও পবিত্র মাহে রমজানে ইফতার মাহফিলে নেক্কারজন্ক এ হামলার তব্রি প্রতিবাদ ও নিন্দা জানাই।
এহামলার ঘটনায় মুন্সীগঞ্জ থানায় মামলার রজু হয়েছে।

এবিষয়ে পঞ্চসার ইউনিয়ন শ্রমীকলীগের সভাপতি আকাশ বলেন,আমাদের উপস্থিতিতে অতর্কিত হামলা চালিয়েছে আবুল ও তার লোকজন আমি এঘনাটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন এঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থল পুলিশ পাটিয়েছি। এঘটনায় একটি হয়েছে তদন্তক্রমে ব্যবস্থা গ্রহন করা হবে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author