মুন্সীগঞ্জে জাতীয় পার্টির প্রার্থী চূড়ান্ত!নতুন মুখ দুই

Estimated read time 1 min read

নভেম্বর,২৮,২০২৩

বিবিসি সংবাদ ডেস্ক:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি(জাপা)।গতকাল সোমবার (২৭ নভেম্বর) বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ২৮৯ আসনে চূড়ান্ত প্রার্থীর তালিকা ঘোষণা করেন দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। এ সময় মুন্সীগঞ্জের ৩টি আসনের জন্যও জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা করা হয়।

মুন্সীগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন দলটির প্রেসিডিয়াম সদস্য অ্যাড শেখ মো. সিরাজুল ইসলাম। তিনি শ্রীনগর উপজেলার দেউলভোগ এলাকার মরহুম শেখ মুহাম্মদ শফিকুল ইসলামের পুত্র। ছাত্রলীগের রাজনীতি দিয়ে পথচলা শুরু তার। ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি। এছাড়া অধুনালুপ্ত নতুনবাংলা ছাত্র সমাজ (বর্তমানে জাতীয় ছাত্র সমাজ) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তিনি। জাতীয় আইনজীবী ফেডারেশনের অন্যতম প্রতিষ্ঠাতা এবং বর্তমানে জাতীয় আইনজীবী ফেডারেশনের সভাপতিও সিরাজুল ইসলাম। এছাড়া সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রধান কৌশলী ও আইনজীবী হিসেবে দীর্ঘদিন কাজের অভিজ্ঞতা রয়েছে সিরাজুল ইসলামের। বাংলাদেশ লিগ্যাল ডিসিশনস (বিএলডি) এর সম্পাদকও তিনি। ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে তৎকালীন মুন্সীগঞ্জ মহকুমার শ্রীনগর এলাকায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন সিরাজুল ইসলাম।

মুন্সীগঞ্জ-২ আসনে জেলা জাতীয় পার্টির সভাপতি মো. জয়নাল আবেদিনকে লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। তিনি টঙ্গীবাড়ি উপজেলার পাঁচগাঁও এলাকার বাসিন্দা ও আল জয়নাল গ্রুপের চেয়ারম্যান। প্রতিষ্ঠিত এই ব্যবসায়ী নেতা এবার নারায়ণগঞ্জ-৫ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দল তাকে টঙ্গীবাড়ি-লৌহজং উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনে মনোনয়ন দিয়েছে। জয়নাল আবেদিন জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জাতীয় শ্রমিক পার্টির সহ সভাপতি।

মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-৩ আসনে এবার জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন নতুন মুখ জনপ্রিয় টিভি নাটক রুপনগরের অভিনেতা এএফএম রফিকুল্লাহ সেলিম। তিনি গজারিয়া উপজেলার ষোলআনি এলাকার বাসিন্দা ও জাতীয় পার্টির নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত কলিমউল্লাহর সন্তান। রফিকুল্লাহ সেলিম বর্তমানে জাতীয় পার্টি মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী ৭ জানুয়ারি ।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author