মুন্সীগঞ্জে দীর্ঘদিনের ভরাট হয়ে থাকা রজতরেখা নদী উদ্ধারে তৎপর জেলা প্রশাসন

Estimated read time 1 min read


জুন,২৫,২০২৪


বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জ জেলার দীঘিরপাড় বাজার সংলগ্ন রজতরেখা নদীর ভরাট হয়ে যাওয়া অংশে পরিদর্শনে যান জেলা প্রশাসক মোঃ আবুজাফর রিপন, বিপিএএ।

এ সময় তিনি নদীর বাস্তব অবস্থা পরিদর্শন শেষে ভরাট হয়ে যাওয়া নদীর অংশ খননের মাধ্যমে নদীর স্বাভাবিক প্রবাহ ফিরিয়ে আনার জন্য করণীয় সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কে নির্দেশনা প্রদান করেন এবং আগামীকাল থেকে খননকাজ শুরু করার নির্দেশ দেন। পাশাপাশি তিনি রজতরেখা নদীসংলগ্ন দীঘিরপাড় বাজারের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন এবং স্থানীয় জনগণকে নদীতে ময়লা – আবর্জনা না ফেলার অনুরোধ করেন।


জানা যায়, দিঘিরপাড় বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া এই নদীটি দীর্ঘদিন ধরে বাজারে আসা মানুষের ময়লা- আবর্জনা দ্বারা দূষিত হচ্ছিলো। এই আবর্জনার মাধ্যমে নদীটি মরে যাবার উপক্রম হয়েছিলো। নদীটির ভরাট হয়ে যাওয়া অংশ খনন করা গেলে নদীটি প্রাণ ফিরে পাবে বলে জেলা প্রশাসক আশা ব্যক্ত করেন। এই নদী খনন কার্যক্রমে একযোগে সকল শ্রেণীর মানুষ অংশগ্রহণ করবেন বলে প্রতিশ্রুতিবদ্ধ হোন।


এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট; মুন্সীগঞ্জ সদর ও টংগিবাড়ী উপজেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ এবং সহকারী কমিশনার (ভূমি)বৃন্দ।দীর্ঘদিনের ভরাট হয়ে থাকা রজতরেখা নদী উদ্ধারে তৎপর জেলা প্রশাসন
www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author