মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জেরে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

Estimated read time 1 min read

মে,১২,২০২৪


আবু হানিফ রানা:


পারিবারিক কলহের জেরে একটি স্বার্থনেশি পরিবারের অত্যাচারে নিজ ভিটে বাড়ি ছেড়ে মিথ্যা মামলার কলঙ্ক শাথায় নিয়ে পরের ভাড়া বাসায় থাকতে হচ্ছে ভুক্তভোগী পরিবারের।মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামে এমন ঘটনার সূত্রপাত হয়েছে।


ভুক্তভোগী নাসিমা আক্তার চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামের সাজি বাড়ির গৃহবধু। তিনি মৃত এবাদুল সাজির ছেলে নুরুউদ্দিন সাজির স্ত্রী। স্বামী প্রবাসী হওয়ায় তার অনুউপস্থিতিতে সংসার সামলাতে হয় এই গৃহবধুর। আর এই সংসার এর দেখবাল করতে গিয়েই যতো সমস্যার সৃষ্টি।


আপনজন যখন স্বার্থপর হয় তখন পরিবারের সুখ শান্তি অন্যত্র পাড়ি দেয়। গুণতে হয় অশান্তির দিন।এমন ঘটনার সৃষ্টি হয়েছে ঐ পরিবারের আপনজনদের মাঝে। আর এই অশান্তির তীরের মুখে এখন ভুক্তভোগী গৃহবধু নাসিমা আক্তার।


যে কারনে এই পারিবারিক কলহের সৃষ্টি: নাসিমার স্বামী নুরুউদ্দিন সাজির আপন মায়ের পেটের বোন রুবিনা বেগম। তাকে বিয়ের পর ভালবেসে রুবিনার বাবা তাকে কাছে রাখার লক্ষ্যে নিজ বাড়ির পাশে জায়গা দিয়েছিলো । আর সেখানে বাড়ি ঘর তৈরী করে বসবাস করতে লাগলো রুবিনার পরিবার। দুই পরিবারের মধ্যে ছিলো মধুর সম্পর্ক।রুবিনার ছেলে মেয়েরা ছিল ছোট ছোট,কোলে পিটে করে বড় করেন মামি নাসিমা আক্তার। বেশ কয়েব বছর পরে রুবিনার মনে দেখা দিলো লোভ ? ভুলে গেলো ভালবাসার বন্ধনের কথা। মনের মধ্যে বাসা বাধতে লাগল ভাইয়ের সম্পত্তি ঘ্রাস করার। রুবিনা ও তার লোকজন নিয়ে নুরুউদ্দিনের থাকা সম্পত্তি আস্তে আস্তে দখল করার পায়তারা শুরু করল।


কখনো কখনো নাসিমার বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে রাখে। কখনো আবার বাড়িতে থাকা গাছপালা কেটে ফেলে,আবার কখনো বাড়ির চারপাশে বেড়া দিয়ে রাখে যাতে করে নাসিমা আক্তার তার ছেলে মেয়ে নিয়ে বাড়ি থেকে বের হতে নারে। রুবিনার বড় মেয়ে সামিয়া বিয়ের পরে বাড়িতেই থাকে বাবার পরিবারে। সামিয়ার মামা নুরুউদ্দিন সাজি প্রবাসে থাকার সুবাধে তার মামি নাসিমার নামে বিভিন্ন সময়ে মিথ্যা রটনা রটিয়ে থাকে।
বাবার রেখে যাওয়া সম্পত্তির চেয়েও বেশি সম্পত্তি দখলে নিয়ে নেয় রুবিনা বেগম। তারপরেও সে ক্লান্ত হয়নি, মেতে ওঠে প্রবাসী নুরুউদ্দিনের স্ত্রী নাসিমা আক্তার ও তার পরিবারকে বাড়ি ছাড়া করার লক্ষ্যে । তার উপর চালায় নানা অত্যাচার,তবুও ভেঙ্গে পড়িনি গৃহবধু নাসিমা আক্তার সকল ঝামেলা একের পর এক মোকাবেলা করে আসছে সে।
ঐ গৃহবধুকে কোনভাবে হটাতে না পেরে অবশেষে রুবিনার মেয়ে সামিয়া এলাকার এক ছেলের সাথে ঝামেলা হয় আর তার নামে পূর্ণগ্রাফি আইনে মামলা দেয়। শুত্রæতা হাসিল করার লক্ষ্যে এই মামলায় জড়িয়ে আসামী করে মিথ্যা মামলা দিয়ে হয়রানী শুরু করে।

(চলমান)

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author