মুন্সীগঞ্জ সদর সাবেক এসিল্যান্ডের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Estimated read time 1 min read


এপ্রিল,১৭,২০২৪


বিবিসি সংবাদ ডেস্ক:


বুধবার (১৭ এপ্রিল) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাব শফিউদ্দিন আহমেদ মিলনায়তনে মুন্সীগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও সংশ্লিষ্ট কয়েকজনের বিভিন্ন দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন বেশ কয়েকজন ভোক্তভোগী।

এসময় সদর উপজেলা ভূমি অফিসের সাবেক এসিল্যান্ড নাজমুল হুদা, কানুনগো নাজির আহমেদ সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অর্থের বিনিময় নামজারি, আদালত উপেক্ষা সহ দুর্নীতির অভিযোগ করেন তারা।


ভোক্তভোগী শাহ মো. আব্দুল বারী জানান, কালিঞ্জিপাড়া মৌজার পারিবারিক ৬৬শতক জমি নিয়ে উচ্চ আদালতে মামলা চলছে। কিন্তু মুন্সীগঞ্জ সদরের সদ্য বিদায়ী এসিল্যান্ড নাজমুল হুদা আদালত উপেক্ষা করে বিদায়ের আগে দেড় কোটি টাকা মূল্যের সে জমি অর্থের বিনিময়ে অন্যের নামে নাম জারি করে দিয়েছেন। পরবর্তীতে নতুন এসিল্যান্ডের কাছে গেলে জানতে পারে আগের এসিল্যান্ড এর অপকর্ম। এতে আর্থিক ক্ষয়ক্ষতির সাথে পারিবারিক সম্পত্তি হাতছাড়ার পথে।

আবুল বাশার শাহালম জানান, বিগত অনেক বছর ধরে আমার জমি নিয়ে মামলা চলমান। জায়গা, কাগজপত্রও আমার অনুকূলে রয়েছে। আগের দুই এসিল্যান্ড অন্য কারো নামে নামজারি করে দিতে পারেনি। কিন্তু কানুনগোর কারনে গত এসিল্যান্ড আমার সে জায়গা অন্যের নামে দিয়ে দিয়েছে। এজন্য আমার জায়গা আমার হাতছাড়া হয়ে যাচ্ছে। এ অসাধু এসিল্যান্ড কারনে আরো অসংখ্যক ভুক্তভোগী রয়েছেন যারা তার অপকর্মের বিচার চায়।

এবিষয়ে উদ্বর্তন কতৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহন ও সুষ্ঠ বিচারের দাবি জানান ভোক্তভোগীরা।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author