মুন্সীগঞ্জ ৩ আসনে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ভোটের হিসাব-নিকাশে এগিয়ে ফয়সাল বিপ্লব

Estimated read time 1 min read

ডিসেম্বর,২৪,২০২৩


আবু হানিফ রানা:


মুন্সীগঞ্জ ৩ আসনে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ভোটের হিসাব-নিকাশে এগিয়ে সতন্ত্র প্রার্থী ( কাঁচি প্রতীকে) হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব

মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ ৩ আসনটি । আর এ আসনে মুন্সীগঞ্জ সদর উপজেলার মধ্যে রয়েছে ২টি পৌরসভা।মুন্সীগঞ্জ পৌরসভা,মীরকাদিম পৌরসভা। সদর উপজেলায় রয়েছে ৯টি ইউনিয়ন এবং মোট ভোটার রয়েছে এ উপজেলায় ৩লক্ষ ৩৫ হাজার ২৫৫ জন। পুরুষ ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৩ হাজার ও নারী ভোটার সংখ্যা ১ লক্ষ ৬১ হাজার ২৮০ জন।

এ আসনের গজারিয়া উপজেলায় ৮টি ইউনিয়ন রয়েছে,আর ভোটার সংখ্যা হলো ১ লক্ষ ৪৪ হাজার ৯৯০ জন,এর মধ্য ৭৪ হাজার ৫শত ৩৪জন পুরুষ ভোটার ও ৭০ হাজার ৪শত ৫৬ জন মহিলা ভোটার রয়েছে।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে রয়েছে দুইজন শক্তিশালী প্রার্থী। একজন আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীকের এডভোকেট মৃনাল কান্দি দাস দুইবারের সংসদ সদস্য। আরেকজন দুইবারের সফল মেয়র ও জেলা আওয়ামীগের সভাপতির আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিনের জোষ্ট সন্তান জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সতন্ত্র প্রার্থী ( কাঁচি প্রতীক)। তবে তৃনমুলের জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে আছেন কাঁচি প্রতীকের প্রার্থী হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। এরই মধ্যে ভোটারদের শুরু হয়েছে ভোটের হিসাব নিকাশ। দুই প্রার্থীদেরই বেশি তার্গেট মুীিগঞ্জ সদর উপজেলার পাঁচ-চরকে। উল্লেখযোগ্য পাঁচ-চর গুলো হলো,মোল্লাকান্দি ইউনিয়ন, চরকেওয়ার ইউনিয়ন,বাংলাবাজার ইউনিয়ন,শিলই ইউনিয়ন,আধারা ইউনিয়ন। আর এই পাঁচ-চরে জনসমর্থনে এগিয়ে রয়েছেন কাঁচি প্রতীকের সতন্ত্রপ্রাথী হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।

বিশেষ করে মহাকালী,বজ্রযোগিনী,রামপাল ইউনিয়নে রয়েছে সতন্ত্র প্রার্থীর আধিপত্য।

অন্যদিকে মুন্সীগঞ্জের ভোট ব্যাংক হিসেবে পরিচিত পঞ্চসার ইউনিয়নেও রয়েছে দুই প্রার্থীরই আধিপত্য এমন মতামত প্রকাশ করেন স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর কর্মী সমর্থকরা সতন্ত্র প্রার্থীকে সরাসরি সমর্থন জানিয়ে কা^চি প্রতীকে নির্বাচনী প্রচারনায় রয়েছেন মুন্সীগঞ্জ পৌর আওয়ামীলীগ,মীরকাদিম পৌর আওয়ামীলীগসহ,৮ টি ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি -সাধারন সম্পাদক। এছাড়াও ৮টি ইউনিয়নের চেয়ারম্যানগন কাঁচি প্রতীকে সতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবকে সমর্থন জানিয়েছেন্
অন্যদিকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পাওয়া বর্তমান সংসদ সদস্য এডভোকেট মৃণাল কান্তি দাসের পক্ষে কাজ করছে স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও আওয়াামী লীগের একাংশ সমর্থকরা।

আসন্ন নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে পাঁচ-চর দখলে ভোট যুদ্ধ শুরু হয়েছে। ইতি মধ্যে পাঁচ-চরের ভোটারদের হিসাব-নিকাশ শুরু হয়েছে। তারা হিসাবের অংকে দেখছেন বিগত দিনে কোন প্রার্থী তাদের সুখে-দুখে পাশে ছিলেন,তাকেই এবার বিবেচনা করে বানাবেন মুন্সীগঞ্জ ৩ আসনের জনপ্রতিনিধি । অনুসন্ধানে এমন অভিমত গনমাধমে তুলে ধরেন ভোটারা।

সাধারন ভোটারদের আকুতি তারা যেন নি:ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে তাদের নাগরিক অধিকার ভোটাধিকার প্রয়োগ করে তাদের পছন্দের প্রার্থী ভোট দিতে পারে।

প্রতিটি এলাকা জুরে সতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকের মিছিলে মিছিলে মুখরিত । আর মিছিলে মিছিলে ভোটাররা একটি শ্লোগান তুলছেন “ফয়সাল বিপ্লব ভালো লোক জয়ের মালা তার হউক, মুন্সীগঞ্জ ৩ আসনের জনগন বেঁধেছে জোট কাঁচি মার্কায় দিবো ভোট” আজ সকালে মুন্সীগঞ্জ শহরে একটি বিশাল মিছিল চোখে পড়ে সতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকের। আর মিছিলে দেখা যায় মুন্সীগঞ্জ শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুর রহমান ভুইয়ার নেতৃত্বে আরো আছেন সদর থানা মহিলা লীগের সাধারন সম্পাদক হামিদা বেগমসহ সহস্রাধিক নারী,পুরুষ।

আসন্ন দ্বদশ জাতীয় সংসদ নির্বাচন এবিষয়ে মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খাঁন বলেন,আগামী ৭ জানুয়ারী সকাল থেকে ভোট শুরু হবে । আর এই ভোটের দিন ভোটাররা আনন্দমুখর পরিবেশে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করে যার যার ভোট প্রদান করতে পারবে ইনশাল্লাহ। নিরাপত্তার দিক থেকে জেলা পুলিশ সক্রিয়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author