মুন্সীগঞ্জ ৩ টি আসনে ৪৬৯টি ভোটকেন্দ্র এরমধ্যে ঝুঁকিপূর্ণ ৩৩৯টি

Estimated read time 1 min read


জানুয়ারী,০৬,২০২৪

বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জের ৩টি সংসদীয় আসনের ৪৬৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন,এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে রয়েছে ৩৩৯টি । তিনটি আসনের সব চ্যালেঞ্জ মোকাবেলা করে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোট নিশ্চিত করতে সেনা, বিজিবি, পুলিশসহ সাড়ে সাত সহস্রাধিক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া ২৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ছয়জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট পরিচালনার জন্য। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল আলম জানিয়েছেন, এরই মধ্যে সেনাবাহিনীর সাতটি টিম মাঠে নেমেছে।

জেলার ছয় উপজেলায় ছয়টি টিম এবং আরো অতিরিক্ত একটিসহ মোট সাতটি টিমের বিপুলসংখ্যক সেনা সদস্য মাঠে আছেন। এ ছাড়া ৯ প্লাটুন বিজিবি, ৬৪ জন র‌্যাব সদস্য, এক হাজার ৩২৪ জন পুলিশ এবং পাঁচ হাজার ৬২৮ জন আনসার সদস্য মাঠে থাকছেন নির্বাচনের সময়ে। জেলা অতিরিক্ত পলিশ সুপার ইয়াসিনা ফেরদৌস জানিয়েছেন, মুন্সীগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় দুটি পৌরসভা ও ১৭টি ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ১৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই আসনের ১৬৯টি কেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্র ৩৪টি।

মুন্সীগঞ্জ-২ আসনে ২৩ ইউনিয়নের মোট কেন্দ্রসংখ্যা ১৩০। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ৭৩টি কেন্দ্র। বাকি ৫৭টি কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। মুন্সীগঞ্জ-১ আসনে মোট ইউনিয়ন ২৮টি।

এই আসনে ১৭০টি কেন্দ্রের মধ্যে ১৩১টি ঝুঁকিপূর্ণ আর সাধারণ ৩৯টি। সব কেন্দ্রে কয়েক ধাপের নিরাপত্তাবলয় তৈরি ছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ফোর্স বেশি নিয়োগ করা হয়েছে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author