যথাযোগ্য মর্যাদায় ধামরাইয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Estimated read time 1 min read

ফেব্রুয়ারী,২১,২০২৪

ধামরাই প্রতিনিধি:

ঢাকার ধামরাইয়ে যথাযোগ্য মর্যাদায় ও শ্রদ্ধার সঙ্গে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ধামরাই পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা তার নেতাকর্মীদের ও পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের নিয়ে আব্দুল সুবাহান মডেল হাই স্কুল শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…’।

এ দিবসকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনাসভা সহ বেশ কিছু কর্মসূচী গ্রহণ করা হয়েছে। রাতের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও সকালে আলোচনাসভা, প্রভাত ফেরী, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা প্রতিযোগীতা, শিশুদের কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়েছে।

এদিনে ধামরাই সরকারি কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করা হয়েছে। সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author