রাজধানীতে বিজিবি‍‍`র স্পেশাল টিম ‘র‌্যাট’ মোতায়েন

Estimated read time 1 min read

জানুয়ারী,০৫,২০২৪

নিজস্ব প্রতিবেদক

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে রাজধানী ঢাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি‍‍`র স্পেশাল ফোর্স র‌্যাপিড এ্যাকশন টিম (র‌্যাট)। 

র‌্যাট বিজিবি‍‍`র একটি স্পেশাল টিম। র‌্যাটের প্রতিটি সদস্য স্পেশাল প্রশিক্ষণপ্রাপ্ত। এছাড়া দেশের যে কোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবির স্পেশাল টিম র‌্যাটের সক্ষমতা রয়েছে।

এদিকে যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা সেক্টরে ১৬০ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক  কাজ করছে।
বৃহস্পতিবার রাতে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউতে সাংবাদিকদের এসব তথ্য জানান ২৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবরার আল মেহমুদ।

তিনি  জানান, ‘বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য বিজিবি সদস্যরা নিয়োজিত আছে।  ঢাকা শহরের প্রতিটি পয়েন্টে কাজ করছে র‌্যাট সদস্যরা । দ্রুততম সময়ের মধ্যে যেকোনো নাশকতা ঠেকাতে র‌্যাট অন্যতম একটি টিম।

মেজর আবরার আল মেহমুদ আরও বলেন, শান্তিপূর্ণ নির্বাচন করতে রাজধানীসহ সারাদেশে এক হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক ঢাকা সেক্টরে ১৬০ প্লাটুন বিজিবি সদস্য কাজ করছে। 

এরআগে, গত ২৯ ডিসেম্বর স্ট্রাইকিং ফোর্স হিসেবে সারাদেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

তিনি জানান, স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য আগে থেকে বিজিবি সদস্যরা মাঠে আছে। তারা আগামী ১০ জানুয়ারি পর্যন্ত মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author