শহীদ বুদ্ধিজীবী দিবসে কুষ্টিয়া জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ

Estimated read time 1 min read

ডিসেম্বর,১৪,২০২৩

কুষ্টিয়া প্রতিনিধি:

শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২৩খ্রিঃ উপলক্ষে কুষ্টিয়া কালেক্টরেট চত্বর কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে জাতির সূর্য সন্তানদের প্রতি জেলা পুলিশ কুষ্টিয়ার বিনম্র শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। দেশের শ্রেষ্ঠ সন্তানদের হারানোর দিন। বাঙ্গালী জাতির সবচেয়ে বেদনাদায়ক দিন। ১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকার, আল বদর, আল শামস বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তান বরেণ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে তাদের ওপর চালায় নির্মম-নিষ্ঠুর নির্যাতন তারপর নারকীয় হত্যাযজ্ঞ। কুষ্টিয়াতে তেমনি ৪৫ জন শিক্ষাবিদ কে এ দিনে হত্যা করা হয়েছিল। সারা দেশের মত যথাযথ মর্যাদায় কুষ্টিয়ায় ও দিনটি পালিত হচ্ছে।

অদ্য ১৪/১২/২০২৩ খ্রিঃ সকাল ০৯.০০ ঘটিকায় জেলা প্রশাসনের আয়োজনে জাতির সূর্য সন্তানদের স্মরনে কুষ্টিয়া কালেক্টরেট চত্বর কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধাজ্ঞাপন করেন কুষ্টিয়া জেলার সম্মানিত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ তারেক জুবায়ের, পুলিশ সুপার পদে পদোন্নাতিপ্রাপ্ত, মহোদয় সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ। পুস্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন ও তাঁদের আত্মার মাগফেরাতে দোয়া পাঠ করা হয়। সবশেষে শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস) পলাশ কান্তি নাথ, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত , জনাব মোঃ আতোয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি), জনাব মোঃ আবু রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া এবং ডিআইও ১, জেলা বিশেষ শাখা, আরআই, কুষ্টিয়া, অফিসার ইনচার্জ, কুষ্টিয়া মডেল থানা, অফিসার ইনচার্জ, ডিবি, কুষ্টিয়াসহ জেলা পুলিশের অফিসার ও ফোর্সগণ।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author