সারা বিশ্বজুড়ে মেডিকেল সেক্টরে মাফিয়াচক্র কাজ করে: হাইকোর্ট

Estimated read time 1 min read

ফেব্রুয়ারী,১৮,২০২৪

নিজস্ব প্রতিবেদক

শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশের মেডিকেল সেক্টরে বড় মাফিয়াচক্র কাজ করে বলে মন্তব্য করেছেন উচ্চ আদালত।

ভুল চিকিৎসায় শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় দায়ের করা রিটের শুনানিতে রবিবার (১৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মোস্তাফা জামান ইসলাম ও বিচারপতি আতাবুল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ এ কথা বলেন।

হাইকোর্ট বলেন, “শুধু আদেশ দিলাম, পত্রিকায় নাম এলো আমরা সেটি চাই না। ১৮ কোটি মানুষের উপকার হবে এমন কিছু করতে চাই। পরে এ বিষয়ে শুনানি ও আদেশের জন্য মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিন ধার্য করেন আদালত।”

এর আগে সুন্নাতে খতনা করাতে গেল ৩১ ডিসেম্বর রাজধানীর সাতারকুল ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল শিশু আয়ানকে। কিন্তু অভিভাবকের অনুমতি ছাড়াই ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে খতনা করান চিকিৎসক। অপারেশনের পর আয়ানের জ্ঞান না ফেরায় গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয় আয়ানকে। সেখানে সাত দিন লাইফ সাপোর্টে থাকার পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় আয়ানের বাবা শামীম আহামেদ বাড্ডা থানায় মামলা করেন। এতে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানেস্থেসিওলজিস্ট সাইদ সাব্বির আহমেদ, সার্জারি বিভাগের চিকিৎসক তাসনুভা মাহজাবিন ও অজ্ঞাতনামা পরিচালকসহ কয়েকজনকে আসামি করা হয়।

পরে হাসপাতালটি বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদফতর। হাইকোর্টও আয়ানের মৃত্যুর ঘটনার যথাযথ অনুসন্ধানের পাশাপাশি মৃত্যুর ঘটনায় অবহেলা পেলে জড়িত চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আদেশ দেন।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author