হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট

Estimated read time 1 min read

মে ২০,২০২৪

আন্তর্জাতিক ডেস্ক

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে ‘কোনও জীবিত ব্যক্তি’ পাওয়া যায়নি। 

সোমবার (২০ মে) ইরানি কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স লিখেছে, বিধ্বস্ত হেলিকপ্টারটি পুড়ে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

পার্স টুডের খবরে বলা হয়েছে, রবিবার আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধন শেষে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়।

বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারে প্রেসিডেন্ট রাইসি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রাহমাতিসহ ৯ জন উর্ধ্বতন কর্মকর্তা ছিলেন। 

ইরানি সংবাদমাধ্যমগুলোতে বলা হয়েছে, রবিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটের দিকে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। ১৮ ঘণ্টারও বেশি সময় পরে দুর্ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হোন উদ্ধারকারারী। প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযানে বেগ পেতে হয়।

ইব্রাহিম রাইসির মৃত্যু তেহরানের জন্য একটি বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। তাকে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির উত্তরসূরি মনে করা হতো। 

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author