১০৪ তম জন্মদিনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ মুন্সীগঞ্জ জেলা প্রশাসক

Estimated read time 1 min read

মার্চ,১৭,২০২৪

আবু হানিফ রানা:


১৭ মার্চ বাঙালির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবুজাফর রিপন, বিপিএএ.।

১৭ মার্চ ২০২৪ রোববার সকালে মুন্সীগঞ্জ শহরের ডিসি পার্ক সংলগ্ন স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য। পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট নিহত তাঁর পরিবারের সদস্যদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানিয়ে বিশেষ মুনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।

উল্লেখ্য, জাতির মহানায়ক শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী আজ। ১৯২০ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। নানা ঘাত-প্রতিঘাত, ত্যাগ-তিতিক্ষা আর আন্দোলন-সংগ্রামে মুজিব হয়ে ওঠেন বঙ্গবন্ধু। আর বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনেও রয়েছে হাজারো ত্যাগ-তিতিক্ষার গল্প। এই দিনে তার জন্মের মধ্য দিয়ে যেন এসেছিল শোষিত বাঙালি জাতির মুক্তির বার্তা। কিশোর বয়সেই জানান দিয়েছিলেন তিনিই বাঙালির ভবিষ্যৎ কাণ্ডারি।

নদী-খাল আর শ্যামলিমায় ঘেরা গ্রামেই কেটেছে তার শৈশব-কৈশোর। স্কুলে পড়ার সময় অন্যায়ের প্রতিবাদ করে খেটেছেন জেলও। মহানায়কের জন্মদিন উপলক্ষ্যে সারা দেশে দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসেবে উদযাপিত হয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ পুলিশ প্রশাসন, প্রশাসনের কর্মকর্তাগণ,সরকারী বিভিন্ন দপ্তরের প্রধানগণ, রাজনৈতিক সংগঠন, শিক্ষক, সাংবাদিক,সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া জেলার প্রতিটি উপজেলাধীন উপজেলা প্রশাসনের নেতৃত্বে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।
www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author